তরুণ থেকে মধ্যবয়স্ক, মধ্যবয়স্ক কত থেকে বয়স্ক কে না চায় মোটরসাইকেল চালাতে?? সবারই পছন্দের যানবাহনের তালিকায় প্রথমে আসে মোটরসাইকেলের নাম। স্বাচ্ছন্দে যাতায়াত ঘোরাফেরার জন্য সবাই চায় একটা মোটরসাইকেল কিনতে। আপনি কি ১০০ সিসি বাইক কিনতে চান? কম দামে ভালো বাইক কিনতে চান? তাহলে আমাদের আর্টিকেলের মাধ্যমে জেনে নিন ১০০ সিসি বাইকের দাম কত এবং ১০০ সিসির সবচেয়ে ভালো বাইক কোনগুলো। আপনাদের সুবিধার্থে আজকে আমরা তুলে ধরব ১০০ সিসির সবচেয়ে জনপ্রিয় বাইক গুলো —-

১০০ সিসির সবচেয়ে ভালো বাইক 

বাংলাদেশের বাজারে গুনগতমান, মূল্য অনুসারে বিভিন্ন ধরনের বাইক পাওয়া যায়। তবে বাইক কেনার আগে এলাকার রাস্তার কন্ডিশন দেখে কেনা ভালো। কারণ রাস্তার মানের উপর বাইকের সিসি অনেকটা নির্ভর করে। তবে বর্তমান প্রেক্ষাপটে কম দামে ভালো বাইক কেনার জন্য সবাই ১০০ সিসি বাইক এর উপর বেশি ফোকাস করে। অনেকেই আছেন ১০০ সিসি বাইক কেনার জন্য দ্বিধা দ্বন্দ্বে পড়ে গেছেন। কোন বাইক কিনলে ভালো হবে গত মান কেমন এসব সম্পর্কে জানেন না।। বাংলাদেশের বাজারে ১০০ সিসির বিভিন্ন ধরনের বাইক পাওয়া যায়। তবে ১০০ সিসির সবচেয়ে ভালো বাইকের তালিকা প্রকাশ করব –

১০০ সিসির সবচেয়ে ভালো বাইক

  • বাজাজ ডিসকভার -১০০ সিসি ৭.৭ পিএস, ৭৫০০ rpm,  মাইলেজ – ৫৫, দাম ১১১৫০০ টাকা
  • টিভিএস মেট্রো – ১০০ সিসি ৫.৫ kw, 7500rpm মাইলেজ –৭৫, দাম ৮৪৯০০ টাকা
  • বাজাজ সিটি হান্ড্রেড – ১০০সিসি, ৭.৭ ps, ৭৫০০ rpm মাইলেজ –৮০, দাম ৮৯৯০০ টাকা
  • বাজাজ প্লাটিনা –—১০০ সিসি ৮.২ ps ৭৫০০ rpm মাইলেজ – ৯৭, দাম – ৯৪৯০০ টাকা
  • রানার চিতা–১০০ সিসি, ৫.৫ kw. ৮০০০ rpm মাইলেজ– ৬০, দাম – ৭৩২০০ টাকা
  • হিরো HF ডিলাক্স –১০০ সিসি, ৮.২৪ BPH, ৮০০০ rpm মাইলেজ –৬৫, দাম —- ৯৫৫০০ টাকা
  • রানার রয়েল – ১০০ সিসি ৪.৮ kw  ৮০০০ rpm মাইলেজ —- ৬০, দাম —- ৯৩২০০ টাকা
  • হোন্ডা ওয়াভ আলফা– ১০০ সিসি ৫.১ kw,  ৮০০০ rpm মাইলেজ – ৭০, দাম– ১৩৪৯০০ টাকা
  • এইস পাওয়ার সুপার—১০০ সিসি ৪.৫ kw , ৮০০০ rpm মাইলেজ –৭৫, দাম —- ৭০০০০ টাকা
  • রানার বুলেট —-  ১০০ সিসি ৪.৮ kw, ৭৫০০  rpm মাইলেজ —- ৭০,  দাম —- ৯৫০০০ টাকা 

১০০ সিসি বাজাজ মোটরসাইকেল এর দাম 

১০০ সিসির বিভিন্ন ধরনের বাজাজ মোটরসাইকেল বাজারে পাওয়া যায়। তবে এগুলোর গুণগতমান ও দামে তারতম্য হয়। আমরা ইতিমধ্যে সবচেয়ে ভালো ১০০ সিসির বাইক সম্পর্কে আপনাদের জানিয়েছি। 

১. বাজাজ ডিসকভার: ১০০ সিসি ৭.৭ পিএস ৭৫০০ rpm ৫৫ মাইলেজ ১১১৫০০ টাকা (কিছু কম বেশি হতে পারে) 

এটি একটি অনেক ভালো মনের বাইক এবং স্টান্ডার্ড মডেলের। বাজাজ ডিসকভার ১০০ সি সি তে এয়ার কিন্ড ডিসি ইগনিশন ৯৪.৩৮ সিসির ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই বাইকের সর্বোচ্চ শক্তির ৭৫০০  rpm. এই বাইকের সর্বোচ্চ গতি হয়ে থাকে ঘন্টায় ৭০ কিমি থেকে ৯০ কিমি। এ ছাড়া আছে ফোর( ৪) স্পিড গিয়ার বক্স। ৮ লিটার ফুয়েল ট্যাং ক্যাপাসিটি ব্যবহৃত হয়। ২.৩ লিটার রিসার্ভ থাকে। মাইলেজ ৫০ থেকে ৫৫ কিলোমিটার। ১ লিটার তেল দিয়ে ৫৫ কিলোমিটার পর্যন্ত যাওয়া যায়। এই বাইকের বর্তমান বাজার মূল্য ১১১৫০০ টাকা 

২. বাজাজ সিটি হান্ড্রেড: ১০০ সিসি, ৭.৭ পিএস, ৭৫০০ rpm,৮০ মাইলেজ, ৮৯৯০০ টাকা (কিছু কম বেশি হতে পারে) 

বাজাজ গ্রুপের বাইকের মধ্যে বাজাজ সিটি হান্ড্রেড শক্তিশালী দেখতে সুন্দর ও মজবুর একটি বাইক। বিশেষ করে গ্রাম অঞ্চলে এই বাইকের প্রচলন সবচেয়ে বেশি। এটি ৪ স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন বিশিষ্ট একটি বাইক। যার ম্যাক্সিমাম পাওয়ার ৭৫০০ আরপিএম এবং ম্যাক্সিমাম টর্ক ৫৫০০। বাইকটি ঘন্টায় ৮০ কিলোমিটার স্পিডে যেতে পারে। এক লিটার তেল দিয়ে ৮০ কিলোমিটার যাওয়া যায়। বাইকটির পেট্রোল দিয়ে চালানো যায়। এই বাইকটির বর্তমান বাজার মূল্য ৮৯ হাজার ৯০০ টাকা। এছাড়া বাজারে তারতম্যের কারণে বাইকের দামে কিছু পরিবর্তন হতে পারে। 

৩. বাজাজ প্লাটিনা কেএস(KS): ১০০ সিসি, ৮.২ পিএস, ৮০০০ rpm, ৯৭ মাইলেজ, ৯৪৯০০ টাকা (কমবেশি হতে পারে) 

বাজাজ প্লাটিনা বড় সাইজের  আকর্ষণীয় বাইক। এই বাইকে একসঙ্গে তিনজন স্বাচ্ছন্দে ঘোরাফেরা করা যায়। বাজাজ প্লাটিনা মোটরসাইকেল বলা হয় মাইলেজের রাজা। এক লিটার তেল দিয়ে ৯৭ কিলোমিটার চলে। বাজাজ প্লাটিনা এক ঘন্টায় ৯০ কিলোমিটার স্পিডে যেতে পারে। বাজাজ প্লাটিনা ইঞ্জিন DTS ২ ভাল্ভ, সিঙ্গেল সিলিন্ডার বিশিষ্ট। এই বাইকের ম্যাক্সিমাম পাওয়ার ৭৫০০ আরপিএম এবং এয়ার কুলেট সিস্টেম বিশিষ্ট। এই বাইক৮.৫ এনম এ  ৪৫০০ আরপিএম টর্ক উৎপন্ন করতে পারে। এই বাইকের ওজন ১১০ কেজি। এছাড়া বাজাজ গ্রুপের ১০০ সিসির আরো বিভিন্ন বাইক আছে। 

১০০ সিসির রানার মোটরসাইকেলের দাম

বর্তমানে দিন-দিন হিরো হোন্ডা মোটরসাইকেলের চাহিদার বেড়েই যাচ্ছে। গ্রাম থেকে শহর নিম্নবিত্ত, মধ্যবিত্ত, উচ্চবিত্ত সবার পছন্দের তালিকায় যুক্ত হচ্ছে হিরো হোন্ডা ১০০ সিসি। 

১. রানার বুলেট: ১০০ সিসি, ৪.৮ কিলোওয়াট, ৭৫০০, ৭০ মাইলেজ, ৯৫০০০ টাকা 

দেশীয় ব্যান্ড রানারের অত্যন্ত সুদর্শন একটি বাইক রানার বুলেট। এই বাইকের পারফরমেন্স অত্যন্ত ভালো। এটি ১০০ সিসির বাইক এবং এর ইঞ্জিন হচ্ছে এয়ার কুলিং পেট্রোল ইঞ্জিন। ৭৫০০ আরপিএম শক্তি উৎপাদন করতে ৪.৮ কিলোওয়াট শক্তি লাগে। ইলেকট্রিক এবং কিক দুইভাবেই স্টার্টিং করা যায়। বর্তমান বাজার মূল্য ৯৫ হাজার টাকা। বাজার মূল্য কিছু কম বেশি হতে পারে। ৭০ কিলোমিটারে ১ লিটার তেল লাগে। 

২. রানার রয়েল ১০০ ES: ১০০ সিসি, ৪.৮ কিলোওয়াট, ৮০০০ আরপিএম , ৬০ মাইলেজ, স্পিড ৭৫ কিমি/ঘ, ৯৩০০০ টাকা

রানার রয়েল ইএস বাইকটি দামে কম মানে ভালো। আপনি যদি কম দামের মধ্যে বাইক খুঁজে থাকেন তাহলে রানার রয়েল ১০০ ই এস বাইকটি আপনার জন্য যথেষ্ট। এই বাইকটির ইঞ্জিন সিঙ্গেল সিলিন্ডার ডোর স্ট্রোক বিশিষ্ট। এক লিটার তেল দিয়ে ৬০ কিলোমিটার পর্যন্ত চালানো যায়। এই বাইকটি ১ ঘন্টায় সর্বোচ্চ ৭৫ কিলোমিটার পর্যন্ত যেতে পারে। সেলফ এবং কিক দুইভাবেই স্টার্ট করা যায়। বাইকটির ওজন ১১৪ কেজি, উচ্চতা ১২৩৫ মিলিমিটার। বর্তমান বাজার মূল্য ৯৩ হাজার টাকা। 

৩. রানার চিতা; ১০০ সিসি. ৫.৫ কিলোওয়াট, ৮০০০ আরপিএম, ৬০ মাইলেজ, ৭৩২০০ টাকা

রানার চিতা বাইকটি ১০০ সিসি বাইক। এই বাইকটি ৫.৫ কিলোওয়াট টর্কের মাধ্যমে ৮০০০ আরপিএম শক্তি উৎপন্ন করতে পারে। এক লিটার তেল দিয়ে ৬০ কিলোমিটার পর্যন্ত চালানো যায়। এছাড়া একঘন্টায় ৭০ কিলোমিটার পর্যন্ত স্পিডে যেতে পারে। কম দামে খুব ভালো বাইক এটি। বর্তমান বাজার মূল্য ৭৩২০০ টাকা। বাজার উঠা নামার কারণে দাম একটু কম বেশি হতে পারে। 

১০০ সিসির টিভিএস মোটরসাইকেলের দাম

টিভিএস মেট্রো: ১০০ সিসি, ৭.৫ বিএইসপি, ৭৫০০ আরপিএম, ৯৫ মাইলেজ, ১১২৯৯০ টাকা, স্পিড ৮৫ কিলো/ঘ

টিভিএস বাইক দিন দিন জনপ্রিয়তা পাচ্ছে। কম দামের মধ্যে ১০০ সিসির বাইক নিতে হলে টিভিএস মেট্রো উপযুক্ত হবে। এই বাইক তেল কম খায়। এক লিটার তেল দিয়ে ৯৫ কিলোমিটার পর্যন্ত চালানো যায়। এই বাইক এক ঘন্টায় ৮৫ কিলোমিটার পর্যন্ত যায়। ৪ স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার ও এয়ার কুলেট বিশিষ্ট ইঞ্জিন। সেলফ এবং কিক দুইভাবেই স্টার্ট করা যায়। বাইকটির ওজন ১০৮ কেজি। 

১০০ সিসির হিরো মোটরসাইকেলের দাম 

হিরো এইসএফ ডিলাক্স: ১০০ সিসি,৮.২ পি এস,৮০০০ আরপিএম,৯০ কিমি/ঘ স্পিড,৬৫ মাইলেজ,৯৯৯৯০ টাকা 

হিরো এইচএফ ডিলাক্স মোটরসাইকেলটি কমদামের জনপ্রিয় একটি মোটরসাইকেল। এই মোটরসাইকেল এক ঘন্টায় সর্বোচ্চ ৯০ কিলোমিটার স্পিডে যেতে পারে। এক লিটার তেল দিয়ে ৬৫ কিলোমিটার পর্যন্ত চালানো যায়। এই বাইকের ইঞ্জিন অত্যন্ত শক্তিশালী। বাইকটির ওজন ১১২ কেজি এবং উচ্চতা ১০৪৫ মিমি। স্বাচ্ছন্দে রাস্তাঘাটে চলাফেরার জন্য বাইকটি খুবই ভালো। এর বর্তমান দাম প্রায় এক লক্ষ টাকা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *