বর্তমানে মেয়েদের স্কুটির চাহিদা দিন দিন বেড়েই যাচ্ছে। কেউ শখের বসে স্কুটি কেনে আবার কেউ যোগাযোগ ব্যবস্থার সুবিধার জন্য। গ্রাহক চাহিদার জন্য বাজারে বিভিন্ন মানের স্কুটি পাওয়া যাচ্ছে। তীব্র গরম ও যানজটের মধ্যে যখন বাসের মধ্যে বসে আছেন তখন একবার হলেও কিন্তু মনে পড়ে ইস! যদি একটা ইস্কুটি থাকতো বা বাইক থাকতো কতোই না ভালো হতো। মেয়েদের যাতায়াতে স্বাচ্ছন্দ্য ও সুবিধার জন্য ব্যক্তিগত যানবাহন হিসেবে স্কুটির চাহিদা বাজারে দিন দিন বেড়েই যাচ্ছে। আপনি কি স্কুটি কিনতে চাচ্ছেন?? মেয়েদের স্কুটির দাম সম্পর্কে জানতে চাচ্ছেন??  তাহলে আমাদের আর্টিকেলটি সম্পন্ন পড়ুন এবং জেনে নিন মেয়েদের স্কুটির দাম ২০২৪। স্কুটি দাম বাংলাদেশ ২০২৪ –

স্কুটির দাম 

বর্তমানে চাহিদার ওপর ভিত্তি করে বাজারে নতুন নতুন ধরনের স্কুটার আসছে। কিন্তু সব কোম্পানির স্কুটার একরকম নয়। কিছু কোম্পানির  স্কুটার আছে স্পেসিফিকেশন ভালো কিন্তু গুনগত মানে বা সার্ভিস কোয়ালিটিতে ভালো হয় না। 

মেয়েদের স্কুটির দাম 

যতইদিন যাচ্ছে বাংলাদেশের মেয়েরা বিভিন্ন কর্মক্ষেত্র  যুক্ত হচ্ছেন। ফলে যাতায়াতের  সুবিধার জন্য স্কুটির প্রয়োজন হয়। বাজারে বিভিন্ন কোয়ালিটি পাওয়া যায়। কম দামের মধ্যে অনেক ভালো মানের সার্ভিস কোয়ালিটি সম্পূর্ণ স্কুটি পাওয়া যায়। মেয়েদের স্কুটির দাম সম্পর্কে জানতে হলে আমাদের আর্টিকেলটি বিস্তারিত পড়ুন। 

লেডিস স্কুটির দাম বাংলাদেশ

লেডিস স্কুটির দাম বিভিন্ন ব্যান্ডের ক্ষেত্রে  বিভিন্ন রকম হয়। লেডিস স্কুটির দাম বাজারে সাধারণত ৬৫০০০ টাকা থেকে শুরু হয়। এরপর ব্যান্ড ভেদে ও কোয়ালিটি অনুযায়ী দাম বেশি হতে থাকে। মেয়েদের স্কুটার কেনার  সময় আমরা দ্বিধা দ্বন্দ্বে পড়ে যাই। সঠিক স্কুটার চয়েজ  করতে পারি না। চলুন তাহলে দেখে নেয়া যাক মেয়েদের স্কুটির দাম ২০২৪|স্কুটি দাম বাংলাদেশ ২০২৪

মেয়েদের স্কুটি বাইক দাম বাংলাদেশ ২০২৪

মেয়েদের স্কুটি বাইক কেনার আগে অবশ্যই দাম সম্পর্কে ধারণা নিতে হবে। যে স্কুটি কিনবেন সেই স্কুটির স্পেসিফিকেশন ভালো করে দেখে শুনে কিনতে হবে। নয়তো বেশি দামে স্কুটি কেনার পরেও ভালো সার্ভিস পাবেন না। 

সর্বশেষ মেয়েদের স্কুটি বাইক দাম বাংলাদেশ ২০২৪ 

TVS XL 100 Es( টিভিএস এক্সএল ১০০ ইএস)

দাম : ৬৯,৯০০ টাকা

টিভিএস এক্সএল ১০০ ইএস স্কুটিটি ৪স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার  বিশিষ্ট একটি স্কুটি বাইক। এই স্কুটি বাইকের ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট ৯৯.৭ সিসি। বাইকটির মাইলেজ খুব ভালো। বাইকটি এক লিটার তেলে ৬৭ কিলোমিটার সার্ভিস দিতে পারে।

এছাড়া বাইকটি এক ঘন্টায় সর্বোচ্চ ৭০ কিলোমিটার স্পিডে রান করতে পারে। বাইকটির ম্যাক্সিমাম পাওয়ার এবং ম্যাক্সিমাম টর্ক অত্যন্ত ভালো। বাইকটিতে ব্রেকিং সিস্টেম হিসেবে ব্যবহৃত হয়েছে সিনক্রোনাইজড ব্রেকিং সিস্টেম। 

Atlas Zongshen ZS 110-72

দাম : ৮৯,০০০ টাকা

মেয়েদের এই স্কুটি টি ডিজাইন অনেক  সুন্দর। ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট ১০৯ সিসি এবং ৭৫ কিলোমিটার মাইলেজ। বাইকটি এক ঘন্টায় ৮০ কিলোমিটার বেগে চলতে পারে। মেক্সিমাম পাওয়ার ও ম্যাক্সিমাম টক অনেক ভালো। 

ব্রেক হিসেবে ব্যবহৃত হয়েছে সামনে ডিস্ক এবং পেছনে ড্রাম। এয়ার কুলেট ও ৪ স্টক বিশিষ্ট ইঞ্জিন ব্যবহারিত  হয়েছে। বাইকটির ওজন মাত্র ১০০ কেজি এবং ফুয়েল ক্যাপাসিটি চার লিটার। কম দামের মধ্যে অনেক সুন্দর বাইক এটি। 

Znen Goldfish 50

দাম : ৯৮,০০০ টাকা

৫০ সিসির এই স্কুটিতে আছে আকর্ষণীয় ডিজাইন ও কালারিং। ইঞ্জিন হিসেবে ব্যবহৃত হয়েছে এয়ারকুলেট, ফোর স্ট্রোক, সিঙ্গেল সিলিন্ডার। এই স্কুটির ব্রেকিং সিস্টেম ডিস্ক এবং ড্রাম। ৪.২ কিলোওয়াটে সর্বোচ্চ ৭৫০০ আরপিএম পাওয়ার উৎপন্ন করতে পারে। এই স্কুটির সর্বোচ্চ টর্ক ৪.১ এন এম এ ৬৫০০ আরপিএম। স্কুটিটি দেখতে অনেক সুন্দর এবং লং লাস্টিং ক্যাপাসিটি অনেক ভালো। বাইকটি এক ঘণ্টায় ঘন্টায় সর্বোচ্চ ৪৮ কিলোমিটার দূরত্ব অতিক্রম করতে পারে। বাইকটি এক লিটার তেলে ৭০ কিলোমিটার পর্যন্ত যেতে পারে। 

Runner Scooty 110 

দাম : ১,০৮,০০০ টাকা

দেশীয় ব্যান্ড  রানার বর্তমানে ভালোই সার্ভিস দিচ্ছে। রানারের স্কুটি গুলো অনেক ভালো মনের। অনেকদিন পর্যন্ত ব্যবহার করা যায়। এই স্কুটির ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট ১০৪ সিসি। ঘন্টায় ৮০ কিলোমিটার পার লিটারে চলতে পারে। সর্বোচ্চ স্পিড ঘন্টায় পঞ্চাশ কিলোমিটার। বাইকটিতে ভালো মানের ইঞ্জিন সংযুক্ত আছে। এছাড়া এ-ই স্কুটির সর্বোচ্চ পাওয়ার ও সর্বোচ্চ টর্ক অনেক বেশি। কম দামের মধ্যে অত্যন্ত ভালো বাইক এটি। 

Hero pleasure 100

দাম : ১,২৪,০০০  টাকা

হিরো প্লেজার ১০০ স্কুটিতে সামনে পিছনে ড্রাম ব্রেক ব্যবহারিত হয়েছে। ৯৯.৯ সিসির এই স্কুটিতে ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট হিসেবে ব্যবহৃত হয়েছে সিঙ্গেল সিলিন্ডার ফোর স্ট্রোক। বাইকটির স্টাটিং মোড কিকএন্ড সেল্ফ। বাইকের দাম মাত্র ১ লক্ষ ২৪ হাজার টাকা। বাইকটির কালার এবং ডিজাইন অত্যন্ত আকর্ষণীয়। হিরো ব্যান্ডের স্কুটি গুলোর গ্রাহক জনপ্রিয়তা সেই অনেক আগে থেকেই।  মেয়েদের স্কুটি কিনতে চাইলে  এটি কিনতে পারেন। 

Mei duo M Spark 125

দাম : ১,৩৫,০০০  টাকা

১২৫ সিসির ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট বিশিষ্ট এই বাইকটির মাইলেজ ৬০ কিলোমিটার পার লিটার। বাইকটির সর্বোচ্চ স্পিড ১০০ কিলোমিটার ১ ঘন্টায়। বাইকটিতে ডিস্ক এবং ড্রাম ব্রেক ব্যবহৃত হয়েছে। ইলেকট্রিক এবং কিক দুই ভাবেই স্টার্ট করা যায়। মধ্যম দামের মধ্যে আকর্ষণীয় বাইক এটি। বাজারে স্কুটিটির বর্তমান মূল্য ১ লক্ষ ৩৫ হাজার টাকা। 

Honda dio 110

দাম : ১,৪৭,০০০  টাকা

হোণ্ডা ব্র্যান্ডের স্কুটি বাইক গুলো অত্যন্ত ভালো মানের স্কুটি বাইক। হোন্ডা অনেক আগে থেকেই বাংলাদেশে সফলভাবে ব্যবসা করে আসছে। হোন্ডা ব্যান্ডের এই স্কুটি বাইকটি মিডিয়াম দামের মধ্যে অনেক ভালো স্কুটি। এর সার্ভিস মান খুব ভালো। হোন্ডার এই স্কুটিতে ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট হিসেবে ব্যবহৃত হয়েছে এয়ারকুলেট, সিঙ্গেল সিলিন্ডার, এস আই ইঞ্জিন। আপনি যদি স্কুটি  কিনতে চান তাহলে হোন্ডা  ব্যান্ড এ-র এই স্কুটিটি  আপনার জন্য পারফেক্ট হবে। 

Aprilia SR 150 Race

দাম : ২,৫০,০০০টাকা

এই স্কুটি বাইকটিতে ইঞ্জিন হিসেবে ব্যবহৃত হয়েছে ফোর স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুলার বিশিষ্ট ইঞ্জিন। এর ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট ১৫৫সিসি। এর মাইলেজ ৪৪ কিলোমিটার পার লিটার । বাইকটির সর্বোচ্চ স্পিড ১০০ কিলোমিটার ঘণ্টায়। বাইকটির ফুয়েল ক্যাপাসিটি ৬.৫ লিটার। বাজারে এই স্কুটির দাম ২ লক্ষ ৫০ হাজার টাকা। আপনি যদি স্কুটি কিনতে চান তাহলে এটা আপনার জন্য  ভালো হবে।

স্কুটি দাম বাংলাদেশ ২০২৪

আরো বিভিন্ন কোয়ালিটির  স্কুটির দাম নিচে দেওয়া হল –

  • SYM Symphony S 125, দাম: ১,৬২,০০০ টাকা
  • Mahindra gusto 125, দাম: ১,৪৬,০৫০ টাকা
  • Yamaha nmax 155, দাম: ৪,২৫,০০০ টাকা
  • Yamaha Ray ZR Street rally, দাম, ১,৬৫,০০০ টাকা
  • Suzuki burgman street 125, দাম: ২,৪৯,০০০ টাকা
  • Vespa elegant 150, দাম: ২,১৫,০০০ টাকা
  • Beetle Bolt mustang 150, দাম: ১,৪৫,০০০ টাকা

ব্যাটারি চালিত স্কুটার দাম বাংলাদেশ

গ্রাহক চাহিদার উপর ভিত্তি করে বিভিন্ন কোম্পানি বাজারে ব্যাটারি চালিত স্কুটি নিয়ে আসছে। ব্যাটারি চালিত স্কুটার অনেক সাশ্রয়ী হয়ে থাকে। এই স্কুটার গুলোর দাম সর্বনিম্ন ৫০ হাজার টাকা থেকে শুরু। অনেকেই তেল ব্যবহারের পরিবর্তে ব্যাটারি চালিত স্কুটার কিনতে চান। 

  • Green tiger GT vive R, দাম: ৮৫,০০০ টাকা
  • Green tiger GT vive XR , দাম: ৯০,০০০ টাকা
  • GT Leo, দাম : ১,৫৫,০০০ টাকা
  • Hero atria LX,  দাম : ৭৪,১০০ টাকা
  • Hero flash Lux,  দাম: ৬৬,৩০০ টাকা
  • Hero photon HX, দাম: ৮৩,৫০০ টাকা
  • Hero optima LX, দাম: ৭৮৫০০ টাকা
  • Hero NYX LX, দাম: ৮৫,৫০০ টাকা
  • Exploit 07, দাম: ৭২০০০ টাকা
  • Exploit 304, দাম, ৫৮,০০০ টাকা

ব্যাটারি চালিত স্কুটারের ক্ষেত্রে তেল খরচ নেই। স্কুটি চার্জ করে অনেকক্ষণ পর্যন্ত চালানো যায়। দামের তারতম্যের কারণে স্কুটি গুলোর মানেরও তারতম হয়। আপনি যদি ব্যাটারি চালিত স্কুটি কিনতে চান তাহলে অবশ্যই ভালো ব্র্যান্ড দেখে কিনতে হবে। ব্যাটারি চালিত স্কুটি কেনার ক্ষেত্রে দাম একটু বেশি দিয়েই কেনা ভালো। কারণ কম দামের ব্যাটারি চালিত স্কুটার গুলো  টেকসই ভালো হয় না। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *