বর্তমান সময়ে সমাজে একটা সাধারন সমস্যা হয়ে উঠেছে যৌন সমস্যা। যৌন অক্ষমতার কারণে শুরু হচ্ছে মানসিক চাপ, সংসারে অশান্তি, বিবাহ বিচ্ছেদ। আবার অনেকেই যৌন অক্ষমতার কারণে বিবাহ করতে অনেক দেরি করে ফেলছে।আজকে আমরা আলোচনা করব যৌন সমস্যা থেকে মুক্তির উপায় নিয়ে এবং যে ১০ টি খাবার দ্রুত যৌনশক্তি বৃদ্ধি করে এবং সহজে যৌনশক্তি বৃদ্ধির উপায়। এইসব বিষয় নিয়ে আমরা বিস্তারিত আলোচনা করব। 

যৌন শক্তি বৃদ্ধির উপায়। যে ১০টি খাবার যৌন শক্তি বৃদ্ধি করে 

বর্তমান সময়ে হু হু করে বাড়ছে যৌন সমস্যার রোগী। অনেকেই দৌড়াচ্ছেন ডাক্তারের কাছে আবার অনেকেই ঘরোয়া পদ্ধতিতে চেষ্টা করে যাচ্ছে। দাম্পত্য জীবনের সুখী হওয়ার জন্য অন্যতম শর্ত হলো যৌন সক্ষমতা বজায় থাকা। যৌন শক্তি বৃদ্ধির অন্যতম উপায় হচ্ছে খাদ্যাভ্যাস, বদ অভ্যাসের পরিবর্তন ও শারীরিক ব্যায়াম। এই তিনটি জিনিস যদি নিয়মিত কেউ পালন করে তাহলে অতি দ্রুত যৌন শক্তি বৃদ্ধি পাবে এবং যৌন সমস্যা থাকলে তা থেকে মুক্তি পাওয়া যাবে। যৌন সমস্যা গোপনীয় সমস্যা হওয়ায় আমরা না পারি কাউকে বলতে, আবার না পারি সমস্যার সমাধান করতে। এর ফলে সমস্যা দিনের পর দিন বাড়তেই থাকে। 

যে ১০টি খাবার দ্রুত যৌন শক্তি বৃদ্ধি করে 

যৌন শক্তি বৃদ্ধির অন্যতম উপায় হলো নিয়মিত ভিটামিন ও মিনারেল যুক্ত খাবার খাওয়া। পুষ্টি সমৃদ্ধ খাবার খাওয়ার মাধ্যমে যেমন যৌন শক্তি বৃদ্ধি পায় তেমনি যৌন সমস্যা থাকলে তা দূর হয়। পুষ্টির সমৃদ্ধ খাবারের মাধ্যমে ইলেকট্রোলাইটের সমতা যেমন বজায় থাকে তেমনি বিভিন্ন এন্টিঅক্সিডেন্ট এর কারণে দেহে শুক্রাণু সংখ্যার বৃদ্ধি পায় ও মান উন্নত হয়। যে ১০ টি খাবার দ্রুত যৌন শক্তি বৃদ্ধি করে 

ডিমের গুনাগুন

দ্রুত যৌন শক্তি বৃদ্ধির উপায় হিসেবে ডিম হতে পারে একদম উপযুক্ত। ডিমের মধ্যে প্রচুর পরিমাণে প্রোটিন পাওয়া যায়। আপনি যদি প্রোটিনের সেরা উৎস হিসেবে জানতে চান, তাহলে নাম্বার ওয়ানে থাকবে ডিম। এছাড়া বায়োটিন, থায়ামিন, সেলেনিয়াম, ভিটামিন বি১২ আছে। এত উপাদানের জন্য ডিম হতে পারে যৌন স্বাস্থ্যের জন্য উৎকৃষ্ট মানের খাদ্য। এছাড়া আপনি ডিমের মধ্যে পাবেন নয় ধরনের অ্যামিনো এসিড। যা দেহের মানসিক চাপ কমায় এবং শারীরিক সুস্থতায় ও যৌন সুস্থতায় সাহায্য করে। যে ১০ টি খাবার দ্রুত যৌন শক্তি বৃদ্ধি করে সেই খাবার গুলোর মধ্যে ডিম অন্যতম। সহজেই যৌন শক্তি বাড়াতে প্রতিদিন নাস্তার টেবিলের ডিম রাখুন। 

খেজুরের গুনাগুন

খেজুর সম্পর্কে তো আপনাদের নতুন করে বলার কিছু নেই। কারণ খেজুরের পুষ্টি উপাদান ও গুণাগুণ সম্পর্কে আপনারা অনেকেই জানেন। খেজুর খুবই উপকারী ফল।খেজুর দেখতে ছোট হলেও এর ভেতরে আছে পুষ্টির ভান্ডার। সহজেই যৌন শক্তি বৃদ্ধির জন্য খেজুরের কোন বিকল্প নেই। চিকিৎসা বিজ্ঞানে প্রমাণিত প্রতিদিন ২/৩ বা ৪টি খেজুর খেলে যৌন শক্তি অনেক বেড়ে যায়। আপনি একটা বিষয় লক্ষ্য করবেন, বাজারে কিন্তু যৌন শক্তি বৃদ্ধির অনেক ঔষধ পাওয়া যায়, সেই ঔষধ গুলোতে দেখবেন খোরমা খেজুর ব্যবহৃত হয়। এর কারণ হলো খোরমা, খেজুর যৌন শক্তি বৃদ্ধিতে প্রধান সহায়ক হিসেবে কাজ করে।

আপনি যদি একটি খেজুর খান তাহলে ক্যালসিয়াম, পটাশিয়াম, ম্যাঙ্গানিজ, ফসফরাস, আয়রন, ম্যাগনেসিয়াম, সালফার, ফলিক এসিড, পাইরোডক্সিন ইত্যাদি এই শক্তিশালী উপাদান গুলো আপনি কিন্তু একবারেই পাচ্ছেন। তাহলে একটু চিন্তা করুন খেজুর খাওয়ার ফলে আপনি একসঙ্গে কতগুলো উপাদান আপনার শরীরে প্রবেশ করাতে পারছেন। তাই খেজুর খাওয়ার ফলে সহজেই যৌন শক্তি বৃদ্ধি পাবে।

আরও পড়ুন: খেজুর খাওয়ার উপকারিতা ও অপকারিতা। খেজুর খাওয়ার নিয়ম

মধুর ভূমিকা

মধু আমাদের শরীরের জন্য খুবই উপকারী। আপনি কল্পনা করতেও পারবেন না যে, মধু এমন একটি খাদ্য যার মধ্যে ৪৫ টি উপাদান নিহিত থাকে। একটু ভেবে দেখুন তো, সপ্তাহে যদি দুই থেকে তিন চামচ করে মধু খান তাহলে কিন্তু ৪৫টি উপাদান শরীরের প্রবেশ হচ্ছে। আপনি চাইলে কুসুম কুসুম গরম এক গ্লাস পানিতে মধু মিশিয়ে পান করতে পারেন। এর ফলে আপনার মানসিক স্বাস্থ্যের উন্নতি হবে এবং যৌন ক্ষমতা অত্যাধিক বেড়ে যাবে ও যৌন ইচ্ছা বেড়ে যাবে। গবেষণায় দেখা গেছে যৌন উদ্দীপনা বৃদ্ধিতে মধু গুরুত্বপূর্ণ সহায়ক।

শরীরে ইস্ট্রোজেন ও টেস্টোস্টেরন হরমোনের ক্ষরণের মাধ্যমে যৌন আকাঙ্ক্ষা  বৃদ্ধি পায় যা ভিটামিন ই সমৃদ্ধ খাবারে বেশি পাওয়া যায়। আর মধুতে প্রচুর পরিমাণে ভিটামিন ই সমৃদ্ধ থাকে। হয়তো আপনারা এখন বুঝতে পারছেন যে ১০টি খাবার দ্রুত যৌন শক্তি বৃদ্ধি করে তারমধ্যে মধুকে বাদ দেয়ার কোন উপায় নেই। সহজেই যৌন শক্তি বৃদ্ধির খাবার হিসেবে সপ্তাহে অন্তত ৪/৫ দিন মধু খান। 

আরও পড়ুন: মধু খাওয়ার নিয়ম, উপকারিতা ও অপকারিতা

সামুদ্রিক মাছ

সামুদ্রিক মাছের মধ্যে পাওয়া যায় প্রচুর পরিমাণে ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড। এছাড়া পাওয়া যায় ভিটামিন এ এবং ভিটামিন ডি। যৌন স্বাস্থ্যের জন্য যৌন ক্ষমতা বৃদ্ধির জন্য সামুদ্রিক মাছ খুবই প্রয়োজনীয়। যখন আপনি সামুদ্রিক মাছ বা চর্বিযুক্ত মাছ খাবেন তখন আপনার শরীরে রক্ত চলাচল বেড়ে যাওয়ার কারণে গ্রোথ হরমোন নিঃসরণ হবে এর ফলে বিশেষ অঙ্গসহ যৌন স্বাস্থ্য ভালো থাকার পাশাপাশি যৌন ক্ষমতা বেড়ে যাবে।

আপনি যখন নিয়মিত ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড গ্রহণ করবেন তখন কিন্তু শরীরে ডোপামিন নামের এক হরমোন বেড়ে যাবে। এর ফলে যৌন উদ্দীপনা জাগে। সহজেই যৌন শক্তি বৃদ্ধির খাবার হিসেবে নিত্যদিনের খাদ্য তালিকায় সামুদ্রিক মাছ বা চর্বিযুক্ত মাছ রাখুন। তাহলে খুব দ্রুত যৌন শক্তি বৃদ্ধি পাবে। 

দুধের ভূমিকা

বর্তমানে আমরা প্রায় সবাই দুধ খেয়ে থাকি। বাজারে দুধের চাহিদা প্রচুর। কারন আমরা জানি, দুধ আমাদের শরীরের জন্য কতটা উপকারী খাদ্য। দুধকে বলা হয় সর্বপুষ্টির আধার। দুধের মধ্যে প্রচুর পরিমাণে প্রাণিজ ফ্যাট আছে যার  কারণে সহজেই যৌন শক্তি বৃদ্ধি পায়। নিয়মিত দুধের সর,  মাখন, ইত্যাদি  খেতে পারেন।

দুধ শরীরের পুষ্টির চাহিদা পূরণ করার পাশাপাশি সুস্বাস্থ্য ধরে রাখতে সাহায্য করে। রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। সেই সাথে যৌন স্বাস্থ্যের জন্য গুরুত্বপূর্ণ সহায়ক হিসেবে কাজ করে দুধ। নিয়মিত দুধ খান এবং শরীরে সেক্স হরমোন বাড়ান। যৌন শক্তি বৃদ্ধির দশটি খাবারের মধ্যে দুধের ভূমিকাও অপরিসীম। সহজেই যৌন শক্তি বৃদ্ধির উপায় এর তালিকায় আপনার নিত্যদিনের খাবারে দুধ যুক্ত করুন। 

রসুনের ভুমিকা

দেহের জন্য রসুন অনেক গুরুত্বপূর্ণ খাবার। সহজেই যৌন ক্ষমতা বৃদ্ধির জন্য প্রতিদিন দুই থেকে তিনটি রসুনের কোয়া খাওয়ার অভ্যাস করুন। যৌন ক্ষমতা দ্রুত বেড়ে যাবে। রসুনের মধ্যে বিভিন্ন ধরনের শক্তিশালী উপাদান গুলো বিদ্যমান থাকায় দেহে ইলেক্ট্রোলাইটের সমতা বজায় থাকে।

রসুন মেয়েদের পিরিয়ডের সমস্যার সমাধান করে। পেটের এসিডিটি দূর করতে সাহায্য করে। যেসব লোকের যৌন ক্ষমতা দুর্বল তাদের নিয়মিত রসুন খাওয়া উচিত। এতে যৌন দুর্বলতা কমে যায় এবং বীর্যের মান উন্নত ও বীর্য ঘন হয়। এছাড়া হাঁপানি রোগে রসুন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। অবশ্য তরকারিতে রসুন খেলে রসুনের গুনাগুন কিছুটা কমে যায়।  রসুন কাঁচা খাওয়া ভালো। 

কালোজিরা

আপনি, আমি, আমরা সবাই জানি যে মৃত্যু ব্যতীত সকল রোগের ঔষধ হিসেবে কালোজিরার গুন আছে। সেক্সচুয়াল ফাংশনে কালোজিরা খুবই উপকারী। যৌন সমস্যা দূর করতে এবং দ্রুত যৌনশক্তি বৃদ্ধির জন্য নিয়মিত  কালোজিরা খাওয়ার অভ্যাস করুন।

এছাড়া কালোজিরা দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে এবং কালোজিরার তেল চুলের জন্য খুব উপকারী। প্রতিদিন সকালে এক চামচ খাঁটি মধুর সঙ্গে এক চিমটি করে কালোজিরা খাওয়ার অভ্যাস করুন। এক সপ্তাহের মধ্যে আপনি আপনার ফলাফল বুঝতে পারবেন। যৌন দুর্বলতায় ভুক্তভোগীরা এই পদ্ধতিতে তাদের যৌন ক্ষমতা ফিরে পায়। কিভাবে যৌন ক্ষমতা বৃদ্ধি করা যায় তার উপায় হিসেবে নিয়মিত কালোজিরা খেতে পারেন। 

আরও পড়ুন: কালোজিরা খাওয়ার নিয়ম, উপকারিতা ও অপকারিতা

কলা

অধিক পরিমাণে পটাশিয়াম সমৃদ্ধ এই ফলটি দ্রুত যৌন শক্তি বৃদ্ধিতে ম্যাজিক এর মত কাজ করে। এছাড়া কলাতে আরো পাওয়া যায় ভিটামিন এ বি সি। যা যৌন স্বাস্থ্যের জন্য উপকারী। উপাদান গুলো দেহের টেস্টোস্টেরন হরমোনের ক্ষরণের মাত্রা বাড়িয়ে যৌন উদ্দীপনা বৃদ্ধি করে এবং সেই সাথে যৌন শক্তি ঠিক রাখে। এছাড়া কলাতে ব্রমেলাইন এনজাইমের উপস্থিতির কারণে পুরুষত্ব ঠিক থাকার পাশাপাশি যৌন উদ্দীপনা ও যৌন শক্তি বৃদ্ধি পায়। প্রতিদিনের খাদ্য তালিকায় উপকারী এই ফলটি যুক্ত করে খুব সহজেই দ্রুত যৌন শক্তি বৃদ্ধি করুন। 

বাদাম

যৌন শক্তি বাড়ানোর জন্য নিয়মিত কাঠ বাদাম খাওয়ার অভ্যাস করুন। অথবা কাঠ বাদামের দুধ খেলেও ভালো ফলাফল পাওয়া যায়। দীর্ঘদিন থেকেই মানুষ যৌন সমস্যার সমাধান করার জন্য বাদাম খেয়ে ভালো ফলাফল পাচ্ছে। বাদামে পাবেন কার্বোহাইড্রেট, জিংক, ম্যাঙ্গানিজ  থায়ামিন ইত্যাদি। বাদাম খেলে বীর্য ঘন হয় শুক্রানুর সংখ্যা বৃদ্ধি পায় এবং মান উন্নত হয়। প্রতিদিন রাতে কিসমিস ও বাদাম পানিতে ভিজিয়ে রেখে দিন সকালে পানি সহ বাদাম খেয়ে ফেলুন। এইভাবে নিয়মিত খাওয়ার ফলে দ্রুত যৌন শক্তি বৃদ্ধি পায়। 

পালং শাক ও অন্যান্য শাকসবজিঃ

ম্যাগনেসিয়ামের প্রধান উৎস হল পালং শাক। পালং শাক খেলে রক্তের চলাচলের পরিমাণ বেড়ে যায়। এছাড়া পালং সাথে থাকে নিকোটিনিক, রিভোফ্লাবিন। রক্ত চলাচল বেড়ে যাওয়ায় শরীরে সেক্স উদ্দিপনা বেড়ে যায়। সেই সাথে যৌন ক্ষমতা বৃদ্ধিতে দ্রুত কাজ করে। 

এছাড়া অন্যান্য শাকসবজি যেমন বাঁধাকপি, ফুলকপি, ব্লকলি, ইত্যাদিতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট বিদ্যমান যা যৌন স্বাস্থ্যের জন্য খুবই ভালো। এছাড়া প্রচুর পরিমাণে শাকসবজি খেলে দেশের প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। দেহের স্বাভাবিক সুরক্ষা নিশ্চিত করে, দেহকে কর্মক্ষম করে, যৌন সমস্যা থেকে মুক্ত করে ও দ্রুত সহজেই যৌন শক্তি বৃদ্ধি করে। 

যৌন শক্তি বৃদ্ধিতে ব্যায়াম

দ্রুত যৌন শক্তি বৃদ্ধিতে ব্যায়ামের গুরুত্ব অপরিসীম। ব্যায়াম করলে যেমন শরীর ও মন ভালো থাকে তেমনি যৌন স্বাস্থ্যের জন্য খুবই গুরুত্বপূর্ণ। নিয়মিত ব্যায়াম করলে শরীরের রক্ত চলাচলের পরিমাণ স্বাভাবিক থাকে। শরীরের অঙ্গ প্রত্যঙ্গ গুলো সচল থাকে এবং স্বাভাবিক কর্ম ক্ষমতা  বজায় রাখে।  ফলে দেহ বিভিন্ন ধরনের রোগ থেকে রক্ষা পায়। 

এছাড়া ব্যায়ামের  ফলে দেহের  সেক্স হরমোন বৃদ্ধি পায়। ব্যায়ামের ফলে যৌন স্বাস্থ্যের উন্নতি হয়। যৌন ক্ষমতা দ্রুত বৃদ্ধির  জন্য একটা গুরুত্বপূর্ণ ব্যায়াম হলো যোগব্যায়াম। যার মাধ্যমে দেহে রক্ত চলাচল বৃদ্ধি হয় এবং সেক্স উদ্দীপনা  বৃদ্ধি পায়। নিয়মিত ব্যায়াম করুন শারীরিকভাবে ও মানসিকভাবে সুস্থ থাকুন। 

মন্তব্য

আমরা এতক্ষন আলোচনা করলাম যে ১০ টি খাবার দ্রুত যৌন শক্তি বৃদ্ধি করে  এবং সহজেই যৌন শক্তি বৃদ্ধির উপায় নিয়ে। যৌন সমস্যা বেশি হলে অবশ্যই ভালো চিকিৎসকের পরামর্শ নিন। আশা করি আপনারা আমাদের আর্টিকেলটি সম্পূর্ণ পড়ার মাধ্যমে ভালোভাবে বুঝতেও জানতে পেরেছেন। স্বাস্থ্য বিষয়ক আরও বিভিন্ন ধরনের টিপস জানতে আমাদের পেজটি ভিজিট করুন। ধন্যবাদ। 

যৌন স্বাস্থ্য নিয়ে আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *